নির্লজ্জ সংসার
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৩-০৫-২০২৪

নির্লজ্জ সংসার উরু বাহুর সন্ধিতে-শহরে;
লিভ টুগেদার দাবানল বেড়ে অনল- প্রাচীরে।
কত যুবক যুবতী পুঞ্জে পুঞ্জে পুড়ি,অণিবারে
কেউ জানে নারে !
স্বামী – স্ত্রী নয় তবু অনল কণা রূপে শর, শিরে
দিবা নিশী ভর দুপুরে
লিভ টুগেদারে নির্লজ্জ সংসার পাতে অস্থিরে-
যৌবনের তরঙ্গ বহে গোপন সঙ্গমে ঘরে ঘরে
কেউ জানে নারে—
কত শত যুগল , ভরা তরুণ যৌবনে,
লিভ টুগেদারে নিষিদ্ধ আলিঙ্গনে
দিবা -অস্তের শয়নে-
আপনার ধন হারায়ে আসে- সর্বনাশে!
চেতনা চোখ খুলে যাক পূর্ণিমার চাঁদে চাঁদে
ফিরে আসুক শুভ্রতার আলো অন্ধকার বিষাদে।
-------------------------------------------
মোঃ আমিনুল এহছান মোল্লা
রাওনাট, কাপাসিয়া,গাজীপুর
তারিখঃ ১২-৮-২০২৩ ইং
*************************

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

mdmusa
১৩-০৮-২০২৩ ০০:৪৯ মিঃ

ছন্দ কোথায়/?